খালেদা জিয়ার পুত্রবধূ শর্মিলা রহমান সিঁথি এখন ঢাকায়

মরহুম আরাফাত রহমান কোকোর সহধর্মিণী শর্মিলা রহমান সিঁথি এবং কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পুত্রবধূ ১৩ আগস্ট রাতে যুক্তরাজ্য থেকে ঢাকাই আসেন তিনি। উদ্দেশ্য কারাবন্দী অসুস্থ শাশুড়ি বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করা ও শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়া।শর্মিলা রহমান সিঁথির সঙ্গে এসেছে তার মেয়ে জাহিয়া রহমান। যদিও শর্মিলা রহমান সিঁথি দেশে আসা এবারই প্রথম নয়,তিনি বেগম খালেদা জিয়া কারাবন্দী হওয়ার পরপরই দেশে এসেছিলেন।তখন ভেবেছিলেন হয়তো শিগগিরই কারামুক্ত হবেন শাশুড়ি বেগম খালেদা জিয়া কিন্তু আইনি প্রক্রিয়ায় জামিন হতে বিলম্ব হবে জেনে আবার যুক্তরাজ্য চলে যান তবে বরাবরের মতো এবারও উঠেছেন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায়।

পারিবারিক সূত্রে জানা যায়, শর্মিলা রহমান সিঁথির মা অসুস্থ হয়ে বর্তমানে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন এমন সংবাদ জানতে পেরে এবং ছোট মেয়ে জাহিয়া রহমান তার দাদিকে দেখতে চাওয়ার আবদার রক্ষায় শর্মিলা রহমান সিঁথি এবারও দেশে এসেছেন।পারিবারিক সূত্রে জানা যায় শর্মিলা রহমান ঈদুল আজহা দেশেই পলন করবেন। শনিবার বিকেলে মেয়েসহ কারাবন্দী শাশুড়ি বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে রাজধানীর সাবেক কেন্দ্রীয় কারাগার নাজিমুদ্দিন রোডে যাওয়ার কথা ।ছোট ছেলে আরাফাত রহমান কোকোকে সবচেয়ে বেশি আদর করতেন বেগম খালেদা জিয়া।বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো ৪৫ বছর বয়সে ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় মৃত্যুবরণ করেন। এরপর থেকে শর্মিলা রহমান দুই মেয়ে জাফিয়া ও জাহিয়াকে নিয়ে যুক্তরাজ্য চলে যান শর্মিলা রহমান। সেখানে বেগম খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সপরিবারে বসবাস করছেন।

গত বছর ১৫ সেপ্টেম্বর লন্ডন সফরে যান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লন্ডন সফরে গিয়ে ছেলে তারেক রহমান সহ তার পরিবারের সদস্যদের সঙ্গে দুই মাসেরও বেশি সময় অবস্থান করে ২১ নভেম্বর দেশে ফিরে আসেন বেগম খালেদা জিয়া এবং গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারান্তরীণ রয়েছেন বেগম খালেদা জিয়া। 

Facebook Comments
(Visited 131 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: