২৩শে জানুয়ারি, ২০১৯ ইং, বুধবার

সৌদিতে জমি কিনেছে বাংলাদেশ সরকার যে কারনে ?

আপডেট: আগস্ট ১২, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়ের নিজস্ব ভবন নির্মাণের জন্য সৌদি আরবের জেদ্দা লোহিত সাগরের তীরে জেদ্দা মক্কা সড়কের পার্শ্বে পশ্চিম বোগদাদীয়া এলাকায় প্রায় আট বিঘা জমি ক্রয় করা হয়।

বুধবার (৮ আগস্ট) রশিদ সাদিদ বিন জাবের আলহারবী জমির রেজিষ্ট্রি সম্পন্ন করেন। জমির দলিলে বাংলাদেশ সরকারের পক্ষে স্বাক্ষর করেন, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দীন ।এ সময় সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলম সহ কনস্যুলেটের কর্মকর্তারা উপস্হিত ছিলেন ।স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় জমি ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয় বলে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব।জেদ্দা শহরের লোহিত সাগরের তীরে এই ৮ বিঘা জমি কেনা হয়।

সৌদি আরবের সাথে বাংলাদেশের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। কনসুলেট এর নিজস্ব ভবন তৈরির মাধ্যমে তা আগামী দিনে আরও জোরদার হবে।এর আগে গত ৯ অগাস্ট জমি ক্রয়ের বিষয়টি প্রবাসী বাংলাদেশি, স্থানীয় সাংবাদিক ও কমিউনিটি নেতাদের এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জানিয়েছিলেন।নিজস্ব ভবনের জন্য প্রবাসী বাংলাদেশিরা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। পরে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে দোয়া ও মোনাজাত করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
%d bloggers like this: