২২শে মে, ২০১৯ ইং, বুধবার

বুলেট ট্রেন আসছে,ঢাকা ও চট্টগ্রাম নয়,চলবে বিভিন্ন রুটে: রেলমন্ত্রী মুজিবুল হক

আপডেট: জুলাই ২৫, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা ও চট্টগ্রাম নয়,ভবিষ্যতে ঢাকা থেকে রাজশাহী, ঢাকা থেকে সিলেট, ঢাকা থেকে পায়রা বন্দর পর্যন্ত বুলেট ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক।দেশের বিভিন্ন রুটে দ্রুতগতির এই বুলেট ট্রেন চালুর পরিকল্পনা করছে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক।বুধবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ কক্ষে জেলা প্রশাসক সম্মেলনে রেলপথ মন্ত্রণালয় নিয়ে আলোচনায় দেশের বিভিন্ন রুটে দ্রুতগতির এই বুলেট ট্রেন চালুর পরিকল্পনা করছে বলে জানিয়েছেন এ কথা বলেন ।

রেলপথমন্ত্রী মুজিবুল হক আর বলেন শুধু ঢাকা ও চট্টগ্রাম নয়,ভবিষ্যতে ঢাকা থেকে রাজশাহী, ঢাকা থেকে সিলেট, ঢাকা থেকে পায়রা বন্দর পর্যন্ত বুলেট ট্রেন লাইন নির্মাণ করা হবে।রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেন, বিএনপি সরকার রেল খাতকে ধ্বংস করে গেছে। বর্তমান সরকারই এ রেলকে গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছে। বর্তমান প্রধানমন্ত্রী ধ্বংসপ্রাপ্ত রেল খাতে গতি এনেছেন। অনেক প্রকল্পের কাজ চলছে। সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার পরিকল্পনা ও আছে।

আলোচনায় বগুড়া জেলা প্রশাসক সিরাজগঞ্জ-বগুড়া-রংপুর রুটে রেললাইন নির্মাণ দ্রুত শুরু করার অনুরোধ জানান। কিশোরগঞ্জ জেলা প্রশাসক ভৈরবে বাইপাস রেললাইন নির্মাণের দাবি জানান।এ ছাড়া একই লাইনে সিগন্যালিং ব্যবস্থার উন্নয়ন, প্ল্যাটফর্ম ও ট্রেনের দরজা একই বরাবর করার অনুরোধ জানান তিনি। আলোচনায় ঢাকা জেলা প্রশাসক কমলাপুর-এয়ারপোর্ট রুটে বেশিসংখ্যক কমিউটার ট্রেন চালানোর দাবি উত্থাপন করেন। আলোচনায় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Address: Phone: Mail
%d bloggers like this: