২২শে মে, ২০১৯ ইং, বুধবার

বাংলাদেশে এই প্রথম বারের মতো ৫ জি প্রযুক্তি চালু করতে যাচ্ছে।

আপডেট: জুলাই ২৫, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসলে দেশে ৫জি সেবা চালু করা হবে । বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত বাংলাদেশ ৫জি সামিট-২০১৮ এর এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সজীব ওয়াজেদ জয়।স্মার্টফোন নির্মাতা হুয়াওয়ে ও রবির সহযোগিতায় বাংলাদেশে প্রথমবারের মতো ৫জি প্রযুক্তি চালু করতে যাচ্ছে।

সজীব ওয়াজেদ জয় আর বলেন, বাংলাদেশ বিশ্বে ৫জি চালু করা প্রথম দেশগুলোর মধ্যে একটি হতে যাচ্ছে। সজীব ওয়াজেদ জয় দেশবাসীর উদ্দেশে বলেন, আমি কথা দিচ্ছি, আপনারা আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনলে আমরা দেশে ৫জি চালু করব।জয় বলেন, দলের নির্বাচনী ইশতেহার অনুযায়ী বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ এবং ভিশন-২০২১-এর লক্ষ্য অর্জনে এগিয়ে যাচ্ছে। শিগগিরই বাংলাদেশ আগামী প্রজন্মের ইন্টারনেট সুবিধা চালু করতে যাচ্ছে। সজীব ওয়াজেদ জয় আর বলেন, যেখানে নতুন প্রযুক্তি আছে, আমি চাই এটি কাজে লাগাতে আমরা ইতিমধ্যেই ৪জি প্রযুক্তি চালু করেছি। এখন আমরা ৫জি প্রযুক্তি চালু করার বিষয় নিয়ে কথা বলছি। ৫জি এখন আর কোনো স্বপ্ন নয়, এটি এখন বাস্তব। সরকার ইন্টারনেটের খরচ কমাতে রেগুলেটরি বডির ওপর চাপ দেওয়ার কারণেই বাংলাদেশ আজ বিশ্বের সবচেয়ে কম দামে ইন্টারনেট সুবিধা পাওয়া অন্যতম দেশ হতে পেরেছে।

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, দেশকে এগিয়ে যেতে প্রযুক্তির প্রয়োজন প্রত্যেককে প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশকে বিশ্বের অন্ন তম একটি ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলেছি।যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ বিগত ১০ বছরে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। তিনি দেশের উন্নয়ন ধারা
অব্যাহত রাখতে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমর্থন দিতে সবার প্রতি আহ্বান জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
Address: Phone: Mail
%d bloggers like this: